সন্ত্রাসীদের ব্যাপারে ছাড় দেবেনা ফেসবুক

Md Jewel Talukder
মুহূর্তের খবর, ঢাকা

তারিখ: ২০১৭-০৬-১৩ | সময়: ২৩:২৭:৫৯
 

মূহুর্তের খবর: সন্ত্রাসীদের কোনো ছাড় দেবে না ফেসবুক। এমনকি সন্ত্রাসের পক্ষে সাফাই গাওয়া কোনো পোস্টও সহ্য করবে না। সন্ত্রাসীদের পোস্ট করা কনটেন্টের প্রতি কঠোর হচ্ছে সামাজিক যোগাযোগের এই নেটওয়ার্ক কর্তৃপক্ষ। সহিংস কনটেন্ট দ্রুত অপসারণ করার কথা বলেছেন ফেসবুকের শীর্ষ পর্যায়ের এক কর্মকর্তা। যুক্তরাজ্যে সন্ত্রাসী হামলার পর দেশটির প্রধানমন্ত্রী থেরেসা মে ইন্টারনেট নিয়ন্ত্রণে কঠোর হওয়ার কথা জানানোর পর ফেসবুকের পক্ষ থেকেও এমন বার্তা এল।

ইয়াহু নিউজে প্রকাশিত ফেসবুকের নীতিমালাবিষয়ক পরিচালক সিমন মিলনার এক বিবৃতিতে বলা হয়েছে, ফেসবুক মানুষকে এমন সেবা দিতে চায়, যেখানে সবাই নিরাপদ বোধ করবেন। এর অর্থ হচ্ছে সন্ত্রাসের সঙ্গে যুক্ত কোনো দল বা মানুষকে ফেসবুক জায়গা দেবে না। এ ছাড়া সন্ত্রাসবাদের সমর্থনে করা কোনো পোস্ট সহ্য করবে না ফেসবুক। সন্ত্রাসীদের বিরোধী এক পরিবেশ গড়বে ফেসবুক।

সামাজিক যোগাযোগের ওয়েবসাইট ব্যবহার করে নতুন সদস্য সংগ্রহ বা আক্রমণের পরিকল্পনা যাতে সন্ত্রাসীরা না করতে পারে, সে জন্য কঠোর ইন্টারনেট নিয়ন্ত্রণের কথা বলেছেন থেরেসা মে। ৩ জুন ইংল্যান্ডে সন্ত্রাসী হামলার এক দিন পরে এ মন্তব্য করেন তিনি। তথ্যসূত্র: সিএনএন





Comment Disabled

Comments